21 April 2013

রেজিষ্ট্রি ফাইল এর মাধ্যমে আপনার কম্পিউটারকে দ্রুত থেকে আরও দ্রুত করুন একদম সহজে।

আমরা অনেক সময় কম্পিউটার দ্রুত না হওয়ার কারণে হতাশ হয়ে থাকি অনেক কিছু করলাম কিন্তু কম্পিউটার দ্রুত কেন হচ্ছেনা। আজ আমি
আমার এক ফ্রেন্ড এর রিকুইস্ট এ একটি পোষ্ট করলাম। অনেকদিন হচ্ছে কোন টিপস পোষ্ট করতে পারছি না কারণ কিছু দিন আমি আমার জব নিয়ে ব্যস্ত ছিলাম। আজকের পোষ্টটি পড়ে যদি উপকৃত হয়ে থাকেন তাহল আমার ফ্রেন্ড জুয়েল এর জন্য একটি ধন্যবাদ চাই। যাক আসল কথাই আসি। আমরা আসলে অনেকে রেজিষ্ট্রি ফাইল সম্মন্ধে তেমন বুঝি না। রেজিষ্ট্রি ফাইল নিয়ে কিছু করতে গেলে অনেক রিক্স থাকে কারণ রেজিষ্ট্রি ফাইল নাড়তে গিয়ে এলোমেলো করে ফেলি। আবার কম্পিউটার অপারেটিং সিস্টেম করতে হয়।

এবার কাজ শুরু করি ছবি সহ দেওয়া আছে।>>>
১/ কম্পিউটার এর Start মেনুতে গিয়ে Run... Regedit লিখে এন্টার করুন।
২/ HKEY_CURRENT_USER আসবে এতে ডাবল ক্লিক করি।
২/ এর পর Control Panel এ ডাবল ক্লিক করি।
৩/ এর পর Desktop এ ক্লিক করি।
৪/ তার পর MenuShowDelay তে ডাবল ক্লিক করি।

৫/ তার পর Value data: তে 400 লিখা আছে।

৬/ একদম শেষে 400 টা কেটে দিয়ে 0 করে দিয়ে বের হয়ে আসি।
তার পর কম্পিউটার রিস্টাট করে দেখুন কেমন Speed হেয়ে গেছে বুঝতে কষ্ট হলে All Program এ মাউস পয়েন্টার নিয়ে গিয়ে দেখুন চোখ না ফেরাতে চলে এসেছে Program গুলো। ধন্যবাদ সবাইকে । ভাল লাগলে আমার ফ্রেন্ড এর জন্য কমান্ড করে ধন্যবাদ দিতে হবে।

No comments:

Post a Comment

Thanks For Your Comments.

Definition List